মেইন ম্যেনু

পাক সেনাবাহিনীর আহ্বান

‘আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করুন’

পাকিস্তানে চলমান সরকার বিরোধী বিক্ষোভের মুখে অবশেষে মুখ খুলেছে সে দেশের সেনাবাহিনী। তারা দেশের সরকার ও বিরোধী দলগুলোকে আলোচনার মাধ্যমে সকল সমস্যার সমাধানের আহ্বান জানিয়েছে। এছাড়া রেড জোনের সরকারি ভবনগুলোকে রক্ষা করারও অঙ্গীকার করেছে তারা।

সাবেক তারকা ক্রিকেটার ইমরান খানের নেতৃত্বাধীন দেশটির পার্লামেন্টের দ্বিতীয় বৃহত্তম বিরোধী দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)ও পাকিস্তান আওয়ামি তেহরিক (পিএটি) নওয়াজের পদত্যাগের দাবিতে মঙ্গলবার রাতে ইসলামাবাদের রেড জোন এলাকায় প্রবেশ করে। ওই এলাকাটিতে পাকিস্তানের প্রায় সব সরকারি ভবন ও বিদেশি দূতাবাসগুলো অবস্থিত।

বুধবার জিও নিউজে প্রকাশিত খবরে বলা হয়,‘পাকিস্তানের ইন্টার সার্ভিস রিলেসন্সের(আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিম বাজওয়া বলেছেন,‘রেড জোনের সরকারি ভবনগুলো রাষ্ট্রীয় প্রতীক এবং সেনাবাহিনী সেগুলোকে রক্ষা করবে।’ এছাড়া দেশের বর্তমান রাজনৈতিক সঙ্কট সমাধানে সরকার ও বিরোধী দলকে আলোজনায় বসারও আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে বিরোধী দলের চাপের মুখে পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার ইসলামাবাদে প্রধানমন্ত্রীর বাসভবনে অনুষ্ঠিত এক উচ্চ পর্যায়ের বৈঠকে তিনি এর কথা জানান। এ সময় তিনি বিরোধী দলগুলোকে আলোচনায় বসার আহ্বান জানান।






মন্তব্য চালু নেই