মেইন ম্যেনু

আর্জেন্টিনার বিপক্ষেই ফিরছেন রেউস?

৩ সেপ্টেম্বর আর্জেন্টিনার বিপক্ষে আসন্ন আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ও ২০১৬ ইউরো বাছাই পর্বের জন্য জার্মানির ২১ সদস্যের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন দলটির উঠতি তারকা মার্কো রেউস এবং সাবেক বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার মারিও গোমেজ।

ব্রাজিলে অনুষ্ঠিত গেল বিশ্বকাপের আগে জার্মানির তুরুপের তাস ভাবা হচ্ছিলো বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যমাঠের প্রাণ মার্কো রেউসকে। কিন্তু মহারণের আগে হুট করে ইনজুরির কবলে পড়েন জার্গেন ক্লপের শিষ্য। ফলে বাধ্য হয়ে বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে ছেঁটে ফেলতে হয় রেউসকে। ফলে বিশ্বজয়ী দলে থাকতে পারেননি ‘দ্য টিমের’ ভবিষ্যতের তারকা। অন্যদিকে ‘বুড়ো’ মিরোস্লাভ ক্লোসাকে স্কোয়াডে জায়গা করে দিতে ফুটবলের তীর্থভূমিতে যাওয়া হয়নি গোমেজের।

যারা দু জনেই আবার জার্মানি দলে কামব্যাক করছেন। ফুটবল বিশ্বকাপের ‘অ্যাকশন রিপ্লে’ দিয়ে। কারণ আগামী তিন সেপ্টেম্বর ফের বিশ্বকাপের দুই ফাইনালিস্ট জার্মানি ও আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে আন্তর্জাতিক এক প্রীতি ম্যাচে। এর চারদিন পর ইউরো বাছাইয়ে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জার্মানরা।

জার্মানির প্রাথমিক দল:
গোলকিপার: ম্যানুয়েল ন্যুয়ার (বায়ার্ন মিউনিখ), রোমান ওয়েডফেলার (বরুশিয়া ডর্টমুন্ড) ও রন রবার্ট জেইলার (হ্যানোভার)।

ডিফেন্ডার: জেরোম বোয়েটাং (বায়ার্ন মিউনিখ), এরিক ড্রাম (বরুশিয়া ডর্টমুন্ড), ম্যাথিয়াস গিনটার (বরুশিয়া ডর্টমুন্ড), কেভিন গ্রোসক্রেটস (বরুশিয়া ডর্টমুন্ড), ম্যাট হামেলস (বরুশিয়া ডর্টমুন্ড), বেনেডিক্ট হাওয়েডস (শালকে) ও অ্যান্টোনিও রুডিজার (স্টুটগার্ট)।

মিডফিল্ডার: জুলিয়ান ডেক্সলার (শালকে), মারিও গোটশে (বায়ার্ন মিউনিখ), ক্রিস্টোফার ক্রেমার (বরুশিয়া মনচেনগ্লেডব্যাচ), টনি ক্রস (রিয়াল মাদ্রিদ), স্যামি খেদিরা (রিয়াল মাদ্রিদ) ও মেসুত ওজিল (আর্সেনাল)।

ফরোয়ার্ড: লুকাস পোডলস্কি (আর্সেনাল), মার্কো রেউস (বরুশিয়া ডর্টমুন্ড), আন্দ্রে শুরলে (চেলসি), মারিও গোমেজ (ফিওরেন্টিনা) ও থমাস মুলার (বায়ার্ন মিউনিখ)।






মন্তব্য চালু নেই