মেইন ম্যেনু

আরও কয়েক বছর খেলতে চান ফেদেরার

২০১২ সালের পর আর কোনো গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা হয়নি রজার ফেদেরারের। চলতি বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে হারিয়ে দেন টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। বিশ্বব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা ভক্তরা এতে যে ভীষণ আনন্দিত হয়েছেন, তাতে সন্দেহ নেই।

কিন্তু জেতার পর ফেদেরারের দেয়া বক্তব্যে অনেকের বুকে কাঁপনও ধরে গিয়েছিল। কারণ তাতে ছিল ফেদেরারের অবসরের ইঙ্গিত। ফেদেরার যা-ই বুঝান না কেন, অধিকাংশ মানুষ তেমনটাই ধরে নিয়েছিলেন। ফেদেরার বলেছিলেন, আশা করছি, আগামী বছর আবারও দেখা হবে। ‘যদি না’ হয়… এটা খুবই অসাধারণ লড়াই ছিল, আজকের রাতে জিততে পেরে খুব আনন্দ হচ্ছে।

ফেদেরারের ‘যদি না’ নিয়েই শুরু হয় গুঞ্জন। ফেদেরারের বয়স মোটে ৩৫। সেই ১৯৭২ সালেই ৩৭ বছর বয়সে অস্ট্রেলিয়ান ওপেন জিতে দেখিয়েছেন কেন রোজওয়েল। তাহলে ফেদেরার কেন এখনই ‘যদি না’ ধরনের শব্দ উচ্চারণ করছেন। তবে পরে দেয়া এক সাক্ষাৎকারে ভক্ত-শুভাকাঙ্খীদের মনের সংশয় দূর করলেন ফেদেরার।

তিনি বলেছেন, ‘আশা করছি, আগামী বছর অবশ্যই দেখা হবে। ১৯৯৮ সালে এখানেই আমি জুনিয়র পর্বে খেলেছি, ১৯৯৯ সালে এখানেই কোয়ালিফাই করেছি। এখানে খেলতে ভীষণ ভালোবাসি। তাই আমি কখনই এটি মিস করিনি। তাই লক্ষ্যটা অবশ্যই খেলে যাওয়া। নিয়মিত খেলে যাওয়ার জন্যই আমি গত বছর ছয় মাস সময় নিয়েছিলাম। আশা করছি, আরও কয়েকবছর খেলে যাব। ‘ সূত্র : টেলিগ্রাফ






মন্তব্য চালু নেই