মেইন ম্যেনু

এলাকাবাসীর দুর্ভোগ লাঘব হবে

আত্রাই-বান্দাইখাড়া সড়কের সংস্কার কাজ এগিয়ে চলেছে

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর আত্রাই-বান্দাইখাড়া সড়কের সংস্কার কাজ এগিয়ে চলেছে। সড়কটি পূর্ণ সংস্কার হলে এলাকার হাজার হাজার জনগণের যোগাযোগ ব্যবস্থার দুর্ভোগ লাঘব হবে।

সরেজমিনে তথ্য অনুসন্ধানে জানা যায়, উপজেলার আত্রাই-বান্দাইখাড়া সড়ক একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। উপজেলার আহসানগঞ্জ ইউনিয়নের বেওলা, চৌরবাড়ি, শুকটিগাছা, দিঘা, কালিকাপুর ইউনিয়নের মদনডাঙ্গা, গন্ডগোহালী, লালুয়া, সলিয়া, নন্দনালী, হাটকালুপাড়া ইউনিয়নের বান্দাইখাড়া, কালুপাড়া, সন্যাসবাড়িসহ তিন ইউনিয়নের অর্ধশতাধিক গ্রামের হাজার হাজার জনগণ প্রতিনিয়ত এ সড়ক দিয়ে চলাচল করে থাকে। প্রতিদিন এ সড়কদিয়ে ট্রাক্টর, ট্রলি, সিএনজি, অটোচার্জার, সাইকেল ও মটরসাইকেলসহ বিভিন্ন প্রকার যানবাহন চলাচল করে থাকে। সড়কটি বেশ কিছুদিন যাবৎ প্রয়োজনীয় সংস্কারের অভাবে জীবনের ঝুঁকি নিয়ে এলাকাবাসী চলাচল করত। সম্প্রতি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক সংস্কার কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মুখে হাসি ফুটে উঠেছে।

উপজেলার চৌরবাড়ি গ্রামের আব্দুল জব্বার বলেন, আমরা কৃষক মানুষ। সড়কটির সংস্কার কাজ শুরু হওয়ায় আমরা আনন্দিত। আমাদের কৃষিজাত দ্রব্য বাজারজাত করা এখন খুব সহজ হবে। সেই সাথে দীর্ঘদিনে দুর্ভোগও লাঘব হবে।

উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন বলেন, প্রায় ৮৭ লাখ টাকা ব্যয়ে সড়কটির সংস্কার কাজ করা হচ্ছে। আপাতত এই সড়কের ৪ কিলোমিটার পর্যন্ত সংস্কার করা হচ্ছে। পর্যায়ক্রমে পুরো সড়ক সংস্কার করা হবে। সংস্কার কাজ যেন মানসম্পন্ন হয় এ জন্য আমি নিজে এবং আমার দপ্তরের উপ-সহকারী প্রকৌশলীরা সার্বক্ষণিক কাজের তদারকি করছি। উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমান বলেন, আমার বাড়ি ওই এলাকায়। এ জন্য সড়টির প্রয়োজনীয় সংস্কার আমার কাছেও খুবই গুরুত্বপূর্ণ। খুব দ্রুত যেন পুরো সড়কটি সংস্কার হয় এ জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।






মন্তব্য চালু নেই