মেইন ম্যেনু

কমান্ডো অভিযান শেষ, আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তর

সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলের’ সার্বিক দায়িত্ব পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় সেনাবাহিনীর প্যারা কামান্ডো ভবনটির দায়িত্ব সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করে। এর মধ্য দিয়ে সেনাবাহিনীর পাঁচ দিনব্যাপী জঙ্গিবিরোধী ‘অপারেশন টোয়াইলাইট’ শেষ হলো।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম রোকন উদ্দিন বলেন, বিকেলে সেনাবাহিনী পুলিশকে আতিয়া মহলের দায়িত্ব বুঝিয়ে দিয়েছে। এরপর পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ভবনটির ভেতরে প্রবেশ করেন।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টায় জালালাবাদ ক্যান্টনমেন্টে আতিয়া মহলে চলমান জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন টোয়ালাইট’র ব্যাপারে সেনাবাহিনীর প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। প্রেস ব্রিফিংয়ে অভিযানের সর্বশেষ অবস্থা তুলে ধরে সাংবাদিকদের ব্রিফ করা হবে।

মঙ্গলবার বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী বিষয়টি নিশ্চিত করেন।

অন্যদিকে জঙ্গি আস্তানা আতিয়া মহল ঘিরে শনিবার সকাল থেকে শুরু হওয়া ‘অপারেশন টোয়ালাইট’র মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই শেষ হয় অভিযানের মূল পর্ব। নিষ্ক্রিয় করা হয় ভবনে অবস্থান নেয়া জঙ্গিদের ছড়িয়ে ছিটিয়ে থাকা বিস্ফোরকগুলো। এখন থেকে পুলিশ ভবনটিতে আর কিছু আছে কিনা ক্ষতিয়ে দেখবে।

ভবনটি থেকে এখন পর্যন্ত এক নারীসহ চার জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়েছে। কমান্ডোর তরফে কোনো ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে শনিবার সন্ধ্যায় আতিয়া মহল থেকে ২০০ গজ দূরে সংঘটিত বিস্ফোরণে নিহত হন দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন। এছাড়া আহত হন র‌্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদসহ ৪৪ জন।






মন্তব্য চালু নেই