মেইন ম্যেনু

আগস্টেই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

জুলাইতে অনুষ্ঠিত হওয়ার কথা পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজ। অথচ, দুবাইতে আইসিসি মিটিং চলাকালীন হঠাৎ করেই পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান শাহরিয়ার খান বলে দিলেন বাংলাদেশে যাবে না পাকিস্তান ক্রিকেট দল। টানা দুটি সফর করার পর বাংলাদেশ অ্যাওয়ে সিরিজ খেলতে না গেলে তারাও আর আসবে না।

পাকিস্তানের সিরিজ বাতিল হওয়া নিযে যখন মাঠ গরম, তখন সুখবর জানিয়েছেন খোদ বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, আইসিসি বোর্ড মিটিং চলাকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার আগামী আগস্টে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের নিশ্চয়তা দিয়েছেন। ওই সফরে দুটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। ডেভিড পিভার নিজেও সস্ত্রীক বাংলাদেশে বেড়াতে আসবেন।

দুবাই থেকে মুঠোফোনে বাংলাদেশের একটি দৈনিককে দেয়া সাক্ষাৎকারে পাপন বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি আমাকে বলেছেন, দুই টেস্ট সিরিজ খেলতে তারা আগস্টেই দল পাঠাবে। তিনি নিজেও ওই সময় সস্ত্রীক বাংলাদেশে বেড়াতে আসবেন।’

আজই ঢাকায় ফিরছেন বিসিবি সভাপতি। ঢাকায় এসেই তিনি অস্ট্রেলিয়া সফরের সূচি ও অন্যান্য বিস্তারিত বিষয় নিয়ে মিডিয়াকে জানিয়ে দেবেন।

বিসিবি সভাপতি ওই সাক্ষাৎকারে পাকিস্তানের আকস্মিক সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমরা এখানে একসঙ্গে মিটিং করছি। সভা করছি। তিনি (শাহরিয়ার খান) কিন্তু একবারও বলেননি, জুলাইয়ে বাংলাদেশে দল পাঠাবেন না। সর্বশেষ এ নিয়ে যখন কথা হয়, তখন ঠিক হয়েছিল যে, জুলাইয়ে বাংলাদেশে আসবে পাকিস্তান দল। বিনিময়ে হয়তো আমরা আমাদের এ দল কিংবা অনুর্ধ্ব-১৯ দল পাঠাবো।’






মন্তব্য চালু নেই