মেইন ম্যেনু

আউট তো হয়ই না, আউট দিলেন আম্পায়া্র

নিশ্চিত যে আউট নয়, তাই আবেদনও হয়নি। কিন্তু আউট দিলেন আম্পায়ার। কোনো নিশ্চিত আউট ছাড়া অন্যান্য আউটের ক্ষেত্রে বোলার ও ফিল্ডাররা আবেদন করেন আম্পায়ারের কাছে। কখনো আবেদন নাকচ করে দেন আম্পায়ার, কখনো সাড়া দেন আঙুল তুলে।

কিন্তু আউট নিয়ে সংশয় থাকলে ও আবেদন না করা হলে আউট দেওয়া হয় না। কিন্তু অকল্যান্ডে অস্ট্রেলিয়া বনাম নিউ জিল্যান্ডের ম্যাচে দেখা গিয়েছে অন্য দৃশ্য।

৩৫ ওভারের খেলা শেষে নিউ জিল্যান্ডের রান ছিলো ৫ উইকেটে ১৮৭। ব্যাট করছিলেন নেইল ব্রুম। ৩১ বলে ২২ রান করে অপরাজিত ছিলেন তিনি। অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউডের করা ৩৬তম ওভারের প্রথম বলটি ছিলো শর্ট পিচ ডেলিভারি। লেগ স্টাম্পের বাইরের শর্ট পিচ ডেলিভারিটিকে হুক করতে চেয়েছিলেন ব্রুম। কিন্তু ব্যাটে বলে হয়নি। বলা জমা পড়ে উইকেটরক্ষকের গ্লাভসে।

আউটের জন্য কোনো আবেদন করেনি অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। বল করে আম্পায়ারের দিকে তাকানোর পর চমকে যান হ্যাজলউড। দেখেন আঙুল তুলে ব্যাটসম্যানকে আউটের সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়ার রুচিরা পাল্লিয়াগুরুগে।

এমন অদ্ভুত দৃশ্য দেখে চমকে যায় সবাই। এরপর রিভিউয়ের আবেদন করেন ব্রুম। অ্যাকশন রিপ্লেতে দেখা যায় ব্যাট ও বলের কোনো সংযোগ ঘটেনি। গ্লাভসও স্পর্শ করেনি বল। সিদ্ধান্ত বদলান রুচিরা। উল্লেখ্য, ৩৭ টি আন্তর্জাতিক ওয়ানডে ও ২৭ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে রুচিরার।






মন্তব্য চালু নেই