মেইন ম্যেনু

অবৈধ বালু উত্তোলন জের: ডিমলায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলায় তোলপাড়

হামিদা আক্তার, নীলফামারী থেকে : জেলার ডিমলায় অভিনব কায়দায় জনৈক সাংবাদিক ছিনতাইয়ের ঘটনা সাজিয়ে নিজের ছিনতাইয়ের মামলার দায় থেকে রক্ষা পেতে সহকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে। আর এ ঘটনায় গোটা জেলাজুড়ে সাংবাদিকদের মধ্যে তোলপাড় শুরু হয়েছে।

ডিমলা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের বিরুদ্ধে এ হয়রানীমূলক মিথ্যা মামলা দায়ের করেছে ডিমলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি জাহিদুল ইসলাম ওরফে বড় জাহিদ। মামলাটি ডিমলা থানা পুলিশ আজ শনিবার (৬ মে) নথিভুক্ত করেছে এবং ওই মিথ্যা মামলার বাদি বড় জাহিদ প্রেসক্লাবের সদস্যদের প্রভাবিত করে আসামীদের গ্রেফতারের দাবি জানিয়ে পূর্ণরায় সাজানো একটি মানববন্ধন কর্মসূচী পালন করেছে। এ ঘটনায় এলাকায় হাস্যকর পরিস্থিািতর সৃষ্টি হয়েছে।

সূত্রমতে, দৈনিক মাতৃজগত ও অনলাইন নিউজ পোর্টাল গ্রামবাংলা নিউজ’র ডিমলা প্রতিনিধি জাহেদুল ইসলাম ওরফে ছোট জাহিদ গত ৩ মে নিজে বাদী হয়ে দৈনিক যুগান্তর পত্রিকার ডিমলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল জাগো নিউজের জেলা প্রতিনিধি জাহেদুল ইসলাম জাহিদ ওরফে বড় জাহিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। মামলার আরজিমতে, উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের গয়াবাড়ী গ্রামের আনোয়ার হোসেন ও সামসুদ্দিন দীর্ঘদিন থেকে কুমলাই নদীতে অবৈধভাবে পাথর ও বালু উত্তোলন করছিলো। বালু উত্তোলনের এ ঘটনার সংবাদ সংগ্রহের জন্য মামলার বাদী তার সহকর্মী আব্দুল কুদ্দুসকে সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে অবৈধ বালু উত্তোলনের দৃশ্য ক্যামেরা বন্দি করে। ওই সময় অবৈধ পাথর ব্যবসায়ীরা তাদের নিয়ন্ত্রক হিসেবে পরিচিত সাংবাদিক জাহেদুল ইসলাম ওরফে বড় জাহিদকে বিষয়টি মোবাইল ফোনে জানায়। এরপরই অবৈধ পাথর ব্যবসায়ীরা সাংবাদিকদের লাঞ্চিত করে ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। উপস্থিত লোকজনের সহায়তায় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়ে জাহেদুল ইসলাম ওরফে ছোট জাহিদ ডিমলা থানায় যুগান্তর পত্রিকার প্রতিনিধি জাহেদুল ইসলাম ওরফে বড় জাহিদ, আনোয়ার ও সামসুদ্দিনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেন। অপরদিকে বাদীকে মিথ্যা ছিনতাইয়ের মামলায় জড়িয়ে সাংবাদিক জাহেদুল ইসলাম ওরফে বড় জাহিদ ঘটনার তিন দিন পর ৬ মে থানায় ছোট জাহিদ সহ আরো ৮জন সাংবাদিককে আসামী করে মামলা দায়ের করেছে। সাংবাদিকদের মধ্যে পাল্টাপাল্টি মামলায় গোটা জেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ প্রসঙ্গে কথা হয় জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুর আলম সিদ্দিকী দুলালের সাথে। তিনি জানান, যুগান্তর পত্রিকার প্রতিনিধি জাহেদুল ইসরাম ওরফে রড় জাহিদ শাক দিয়ে মাছ ঢাকার জন্য এ মিথ্যা বানোয়াট সাজানো ও ভিক্তিহীন মামলা করেছে রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকদের বিরুদ্ধে। তিনি তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামীকাল রোরবার ও পরশু সোমবার জেলার ৬টি উপজেলায় প্রতিবাদ সভা ও মানব বন্ধন কর্মসুচী পালন করা হবে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই