মেইন ম্যেনু

পুলিশকে আদালতের তিরষ্কার

অবৈধকাণ্ডে কাঠগড়ায় দুই ঘণ্টা

বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও নিরীহ মানুষকে হয়রানিসহ নানা অবৈধকাণ্ডে লক্ষ্মীপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. মোসলেহউদ্দিনকে তিরষ্কার করলেন আদালত।

শাস্তি স্বরুপ আদালত কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখলেন ২ ঘণ্টা। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মো. মঞ্জুরুল বাসিদের আদালতে এ ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা যায়, কোর্ট পুলিশ পরিদর্শক মো. মোসলেহ উদ্দিন সম্প্রতি বিভিন্ন মামলার বাদী ও আসামিদের কাছ থেকে মামলা বিষয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেন। এছাড়া আদালতের মামলা পরিচালনা জন্য এসআইদের দায়িত্ব দেয়ার কথা থাকলেও অনেক ক্ষেত্রে তিনি পুলিশ কনস্টেবল দিয়ে কাজ করিয়ে নেন।

সম্প্রতি একটি জিআর মামলার (২৪০/২০১৪) অভিযোগপত্র পুলিশ দাখিল করে। মোসলেহউদ্দিন ওই মামলার বাদী মফিজুল ইসলামের যোগসাজসে ও বিপুল অর্থ নিয়ে অভিযোগপত্রের কপি নিজের কাছে রেখে দেন।

রোববার সাড়ে এগারটার দিকে জেলা ও দায়রা জজ আদালতে বিচার চলাকালে তার বিরুদ্ধে এসব অভিযোগ উঠলে জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাসিদ তাকে তলব করেন।

আদালতের জবাব দিতে না পারায় বিচারক তাকে কাঠগড়ায় দাঁড়িয়ে থাকার নির্দেশ দেন। পরে লক্ষ্মীপুর সহকারী পুলিশ সুপার মো. নাসিম মিয়াসহ অন্য কর্মকর্তারা আদালতে ছুটে যান।

তারা আদালতে মোসলেহউদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে তাকে ছাড়িয়ে নেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের আইনজীবী মো. হাসান জানান, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে আদালত তাকে তিরষ্কার করে কাঠগড়ায় দাঁড়িয়ে রাখে। পর পুলিশ কর্মকর্তারা বিষয়টি সুরাহা করার আশ্বাস দিয়ে তাকে নিয়ে যায়।






মন্তব্য চালু নেই