মেইন ম্যেনু

অপারেশন ‘ইগল হান্টে’ ৪ জঙ্গি নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুরের শিবনগর এলাকার ‘জঙ্গি আস্তানায়’ অপারেশন ‘ঈগল হান্ট’ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। ওই ‘জঙ্গি আস্তানায়’ আবু আলীসহ চার জঙ্গির মরদেহ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টায় অভিযান শেষে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আত্মঘাতী বিস্ফোরণে আবু আলীসহ চার জঙ্গি নিহত হয়েছেন। আবু আলীর স্ত্রী ও শিশু কন্যাকে আহত অবস্থায় উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ডিআইজি বলেন, অন্য অপারেশনের চেয়ে এটা আমরা সফলভাবে শেষ করতে পেরেছি। এ অভিযানে আমরা আবুর স্ত্রী ও মেয়েকে জীবিত বের করে আনতে সমর্থ হয়েছি।

তিনি আরও বলেন, ভেতরে থাকা নারী ও শিশুদের কথা চিন্তা করে তাদের বার বার বের হয়ে আসার আহ্বান জানানো হয়েছে। সর্বশেষ বিকেলেও মাইকিং করে তাদের বের হওয়ার আহ্বান জানানো হয়।

ডিআইজি খুরশিদ হোসেন বলেন, সোয়াটের অপারেশন শেষ ঘোষণা করা হয়েছে। ঘটনাস্থলে এখন বোমা নিষ্ক্রিয়কারী দল কাজ করবে।

গতকাল বুধবার ভোর থেকে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই বাড়িটি ঘিরে রাখে। বিকেল ৫টায় জঙ্গি আস্তানায় অভিযান চালাতে সোয়াটের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে অপারেশন ‘ঈগল হান্ট’ শুরু হয়। পরে রাত ৯টার দিকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত এ অভিযান স্থগিত রাখার ঘোষণা দেয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে অপারেশন ‘ঈগল হান্ট’ ফের শুরু করেন পুলিশের বিশেষ বাহিনী সোয়াটের সদস্যরা। সন্ধ্যা পৌনে ৭টায় অভিযান শেষ ঘোষণা করা হয়।






মন্তব্য চালু নেই